মানুষের ছায়া
- সুব্রত নন্দী ২৭-০৪-২০২৪

জীবনের যত দুঃখ পাও
ছেড়ো না মানুষের ছায়া
মানুষের মাঝে লুকিয়ে
অনেক ভালোবাসা মায়া ।
মানুষ কখনো হয়না খারাপ,
খারাপ তার যত মানসিকতা
কারোর মনে থাকে ভালোবাসা
আবার কারোর পাশবিকতা ।
তাই ভয় এসে বাস করেছে
মানব দেহের অন্তরালে
ক্ষণে ক্ষণে কেঁপে উঠে মন,
বিশ্বাসের কেনা বেচা চলে ।
খারাপ ভালো সব কিছুতে
মানুষ থাকে মানুষের সাথে
আলো আঁধারের পথ পেরিয়ে
জীবন চলে জীবনের পথে ।
শিশুকে ভয় বা হিংস্রতা দিয়ে নয়
ভরিয়ে দাও আদরে,
জাগিয়ে তোল মানুষ হওয়ার মন্ত্রে
শিশু মানুষ হবে একদিন
মানসিকতার জয় হোক চিরদিন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।