অস্তিত্ব
- অভ্র আরিফ ২৭-০৪-২০২৪

বিচলিত হয়োনা, আমিই নিজেই ধরা দিবো সবুজ মাঠে পদতলে নরম ঘাস, বৈকালিক বিশুদ্ধ বাতাস, তালের নরম শাঁস, পুকুর জলে সাদা রাজহাঁস- দিতে যদি পারো- আমি নিজেই ধরা দিবো। উৎকন্ঠিত হয়োনা, আমি বাউল হবো না ব্রহ্মপুত্রের সবুজ তীর, ডুমুর পাতায় দোয়েলের নীড়, নক্ষত্রের রাতে জোনাকীর ভিড়, হেমন্তের শিশির দিতে যদি পারো, আমি বাউল হবো না। ষড়যন্ত্র করো না, আমি হারিয়ে যাবো ব্রহ্মপুত্রের হনন, সবুজের পীড়ন শিল্পোন্নয়ন এর নামে রক্তক্ষরণ যদি করো তুমি, প্রকৃতির দোহাই- আমি হারিয়ে যাবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

zahidernoor
১৫-০৩-২০২০ ১৫:০২ মিঃ

সুন্দর।।