রোবটের চিঠি -২
- মেহেদী হাসান সাকিব ২৬-০৪-২০২৪

কৃত্রিমতার বেড়াজালে, অন্তহীন নীলিমায় ফুটে ওঠে না আর চলে যাবার ক্লান্তি।
মুখ গুজে পড়ে থাকা ওই বাক্সের
ভেতর অাটকা পড়ে অাছে অামাদের হৃদয়ের চোখদুটো!
মানুষ এখন অার স্তব্ধ রাতের কালিমা দেখে চোখ জুড়ায় না!
ঝিঝিপোকার শব্দে মানুষ বুদ হয় না, ওই অমোঘ কল্পনায়।
ঘুম ভাঙ্গা অচিন পাখির ডাকে আর বৃষ্টি হয় হৃদায়াঙ্গনে।
অাকাশের মিটিমিটি ঐ তারার সনে মানুষ এখন অার কথা কয় না।
চাদের বুড়ির কাছের মানুষের সে অভিযোগের খাতা কবে ধুলোপড়া সে অাস্তাবলে ঘুনে খেয়ে অচল সিকির মত পড়ে অাছে।
রাতের হিমেল বাতাস এখন অার মানুষের মনে বাজায় না, ভালবাসার সে রূপালী গিটার।
ভোরের অাজানের ধ্বনিতে ঐশ্বরিক অাবেশে ছেয়ে যায় না এই রক্ত মাংসের দেহখানি।
শুধুই কৃত্রিমতায় মুখ গুজে পড়ে থেকে,ধীরে ধীরে ক্ষয়ে যাওয়া চুনাপাথরের মতই!

মরীচিকা সুখের সন্ধানে অবিরাম ছুটে চলা।

মেহেদী
১৯.০৩.২০
রাত ৩:০০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।