পদ্মা
- হাকিকুর রহমান ২৬-০৪-২০২৪

ও পদ্মারে, এই ভরা ভাদরে, তোর কোন সে স্বরূপ দেখাস
ঢেউএর তোড়ে, ভাঙ্গিস জোরে, এখন তুই আর কি চাস।।
বিস্তীর্ণ অঞ্চল তোর গর্ভে বিলীন হয়ে যায়
সব হারিয়ে বানভাসিরা তোরই পানে চায়।
চোখের নিমেষে হারিয়ে গেলো কত বসত বাড়ি
কোথায় পাবে ঘরের চুলা, কোথায় পাবে হাড়ি।
চাষী এখন আঁধার দেখে, করবে কোথায় চাষ
বানভাসিদের মাথায় হাত, করবে কোথায় বাস।
এমনি করে চলারে তোর, নেই কি তাহার শেষ
সবই গেলো জলের তলে, রইলো না তার লেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।