কুপোকাত
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৭-০৪-২০২৪

শোনেন শোনেন দেশবাসী, শোনেন দিয়া মন,
করোনা থেকে রক্ষা পেতে কি করবেন এখন?
নাকে-মুখে হাত দেয়ার আগে ধুতে হবে হাত,
যখন তখন বিনা প্রয়োজনে বাইরে যাওয়া বাদ।
প্রবাসীদের প্রতি আছে সরকারের নির্দেশ,
চৌদ্দ দিন আবদ্ধ থাকুন ঘরে, বাঁচান দেশ।
করোনা দেহে পড়লে ধরা, নাহি করো ভয়,
তোমার তরে সবই হবে, আমাদের সরকার কয়।
পাবলিক গেদারিং কিংবা সভা- সম্মেলন,
নেহাৎ না হলে, অনুষ্ঠান করা কী প্রয়োজন?
বাদ দিন হান্ডসেইক আর কোলাকুলি,
মুখে পরুন মাস্ক এড়িয়ে চলতে ধূলোবালি।
করোনা নহে গজব, বলুন এটা প্রভুর পরীক্ষা,
অনিয়ম সব ছেড়ে দিন, নিন সৎ ও সুন্দরের দীক্ষা।
আসমা বিবির বাপ চিন্তিত, মাথায় বুলায় হাত,
রবের ইচ্ছায়, সচেতন হলে করোনা হবে কুপোকাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

zahidernoor
২১-০৩-২০২০ ১৪:২৪ মিঃ

সচেতনতামূলক লেখা। সুন্দর।