মৃত্যু ভয়
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৬-০৪-২০২৪

বাঁচিতে হবে চিরঅবদি ধরণীর বাঁকে বাঁকে;
এ অভিলাসে ছুটিছে মানুষ জগতের চৌদিকে।
জম্মিলে মরিতে হবে পৃথিবীর সব প্রাণ!
এ কে না জানে তবু মানুষেরা পেরেষাণ!

কি এক কোলাহল বাঁধিছে সারা দুনিয়ায় মানুষের!
ভয়! শুধু ভয়! মৃত্যু ভয়! ঘিরে আছে বাঁচিবার।
কণ্ঠে কণ্ঠে একই রব উঠিছে জগতের পানে;
করোনার ক্ষীপ্ত যে স্বর এখন তীব্র আঘাত হানে।

ওহে মুমিনেরা প্রস্তুত থেকো মৃত্যুর জন্য্ নশ্বরে,
তবে কেন ভয় হে মুমিন! ভয়কে রেখেছো ধরে?
ওহে মুমিন! যথাসময়ে তুমি যাবে অনন্তের দিন
চিরতরে মুছে দাও মৃত্যু ভয় এই ক্ষণিকের প্রাণ।
----২২-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।