করোনার বিস্তার
- শামছুল হুদা সোয়েব ২৬-০৪-২০২৪

পৃথিবীতে আসলো এ কেমন ক্ষণ?
করোনা নিয়ে সবার এতো জ্বালাতন;
উহান থেকে লন্ডন আনন্দের বিসর্জন,
লাশের মিছিলে অনিশ্চিত যতো আয়োজন।

অসহায় মানুষ নেই তো ধর্মের ফারাক,
জীবন যুদ্ধে আজ সবাই মিলে হতবাক;
রোম থেকে নিউইয়র্ক অবরুদ্ধ নির্বাক,
তবুও যেন মরিয়া মৃত্যু চাইছে না দাঁড়াক।

আকাশে বাতাসে এ যেন নীরব চিৎকার,
বিষাদ জাল বুনে চারদিকে করছে হাহাকার;
ভ্যাটিকান থেকে মক্কা চলছে করোনার বিস্তার,
কেউ জানেনা কত লাশে পৃথিবী পাবে নিস্তার?

তারিখ:-২৫-০৩-২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৫-০৩-২০২০ ২৩:১৮ মিঃ

সুন্দর লেখা। পড়ে অভিভূত হলাম। শুভ কামনা