মূলমন্ত্র
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৭-০৪-২০২৪

ভন্ডরা অন্তিমকালে
আশে-পাশে তাকায়,
তুমি আমি দেখবোই,
তারা মিশে যাবে ধূলায়।
পাপের ধন যায় প্রায়শ্চিত্তে,
বিজ্ঞজনকে দেখা যায় বলিতে।
ক'দিনের দুনিয়া রবে রে মনা,
এখনো আসল মানুষ চিনলি না।
দাপট আছে বলে আজ তোর,
মনে করেছ কখনও হবে না ভোর!
ধ্বংসের তরে যবে বাজিবে বাঁশি,
সেদিন কেউ থাকবে না পাশাপাশি।
নিমিষেই উবে যাবে যতো ছিল ভালবাসা,
অাঁধারে ডুবিবে জীবন, বাড়িবে হতাশা।
অহংকারে নষ্ট হয় ঐ দেহঘড়ির যন্ত্র,
মানুষকে বাসিতে হয় ভাল, এটাই মূলমন্ত্র।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৮-০৩-২০২০ ১৪:৩২ মিঃ

দারুণ লেখা

M2_mohi
২৮-০৩-২০২০ ১৪:৩২ মিঃ

দারুণ লেখা