বাঁশরিয়া বাঁশির সুর
- আমিনুর রহমান (তপু রায়হান) - প্রেমকাব্য ২৬-০৪-২০২৪

৩১.৩.২০২০
বাঁশরিয়া বাঁশির সুর
আমিনুর রহমান

নির্জন উপত্যকায় তুমি বাঁশরিয়া বাঁশিতে সুর তুলেছিলে
সেই সুর পৌছেছিল পাহাড় চুড়ায়
মেঘের সারিতে
অরণ্য ভূমিতে।

আমি শুনেছিলাম হতে বহুদূর
মেলেছিলে
পাখির ডানা পাহাড়ের কিনারে
চাঁদের গাড়িতে
ঝর্ণা চুমিতে।

তুমি ডাকলেই সব অচিনপুর
জ্বেলেছিলে
প্রদীপ লন্ঠন;যখন নাবিক পথ হারিয়েছে
কথার চাতুরিতে
কেন আসো মারিতে?

সাগরের ডেউয়ের গর্জন সুমধুর
গিয়েছিলে
তোমার সুরে জোয়ার নিয়ে আসতে
মোহনাতে ভাসতে
বলবে?কেন আসতে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।