শূন্য দশকের আমরা কবি
- আমিনুর রহমান (তপু রায়হান) ২৬-০৪-২০২৪

শূণ্য দশকের আমরা কবি
আঁকি সাম্য-ন্যায়ের ছবি
বিবেকে হানবো আঘাত
খুঁজে আনতে রাঙা প্রভাত।

প্রেম-বিরহ ব্যথা আর বিদ্রোহ
সাঁজানো প্রকৃতির সমারোহ
মনমাতানো পাখির গান
জুড়ায় তরুন কবির প্রাণ।

সুরের পাখি ডাকি আমরা
গান-কবিতার ছন্দের সুরে
গল্প শোনায় বাংলাদেশের
কবিদের মেলার আসরে।

শূন্য দশকের আমরা কবি
সবাইকে করি ভক্তিশ্রদ্ধা
জ্ঞানের আলোয় উদ্ভাসিত
আমরা কতক কলম যোদ্ধা।
৩১.৩.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।