বাতি
- প্রদীপ চন্দ্র দাস (রাজ) ০৫-০৫-২০২৪

আলোর মধ্যে কখন অন্ধকার খুজতে যেওনা
এইটা অনেক আগেই হারিয়ে গেছে!!
হারিয়ে গেছে অতিতের সব স্মৃতি,
সব হয়ে আছে এখন ইতি।।

পুরানকে খুজে কিছুই আর পাবেনা।।
হারিয়ে গেছে সব,
সন্ধ্যা বেলার সেই আলোটাও
আজ ঘরে আসেনা।

বর্তমান তো সব রাজার
নেই তোর আর প্রজারবেশ।
সবাই থাকে এখন অট্টালিকায়!
কুড়ো ঘর তো আর নেই।

ছোট আলোর নিচে জ্ঞানের তরে-
উচ্চসরে পড়তো সকল নবিনরা।
এখন তো আর নেইরে বাবা
অ আ ই ঈ বর্ণের ধন্ধি।।

যুগের তরে সবই হারাছে,
হারাচ্ছে অতিতকে,
মধ্যে বয়সে এসে, খুব মনে পড়ে
সেই! কুড়ো ঘরের বাতিটা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।