সুপ্ত ব্যথা
- সিবগাতুর রহমান ২৬-০৪-২০২৪

বুকের মধ্যে বইছে আমার পাহাড় সমান ঢেউ
ভালবেসে উঁকি মেরে দেখল নাতো কেউ
জানলনা কেউ কোন পাথরে দুঃখ চেপে রাখি
কেমন করে নিরব হল আমার দুটি আঁখি।

কেমন সুখে আজকে আমি রচি দুঃখের গান
কেমন সুখের আগুনেতে জ্বলছে আমার প্রাণ
দেখলনা কেউ জানলনা কেউ এ অন্তরের দুখ
কোন বনেতে হারিয়ে গেছে আমার সকল সুখ।

হাজার ব্যথায় সাজানো এই ছোট্ট মনের ঘর
জানলনা কেউ এই ঘরেতে বইছে কেমন ঝর
কেমন ঝরে এই হৃদয়ে জমানো ভীষণ ব্যথা
নিথর কেন বুকের ভিতর সুখের যত কথা।

কতনা সুখের স্বপ্নে বিভোর ছিল দুটি আঁখি
চিতার আগুন বুকে রেখে নয়ন মুদে রাখি
সকল ব্যথার মালা গেঁথে সাজিয়ে সুখের ডালি
আজকে আমার সকল আশা দিলাম জলাঞ্জলি।
*****

রচনাকালঃ ২৮ জুন ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০১-০৪-২০২০ ১২:৩৭ মিঃ

ভালোই ।