স্বাদ
- নিহারিকা মায়া - মরুপথ ২৬-০৪-২০২৪

তুমি জলন্ত পিন্ড
তুমি চূ্ড়ান্ত অগ্নি শিখা
তুচ্ছ পিপীলিকাসম আামি
হাত বাড়িয়েছিলাম তাতে
তুমি উত্তাল সাগরের
ফেনিল ঢেউ
সাঁতরাতে গিয়ে
কাতরালাম অনেক
তুমি সুউচ্চ পর্বতের
প্রচণ্ড ঝর্নাধারা
স্রোতের খাড়াই উতরাই
পাড়াতে জীবনহীন হয়ে পরা
তুমি আফ্রিকার গহীন অরণ্য
ওঁত পাতা সিংহের ন্যায়
ঝাঁপিয়ে পরা
আর্তনাদ করা শিকার আমি
তুমি পর্বতের গহীন খাঁদ
সেখানে ফেলে দিলে মোরে
পেতে গিয়েছিলাম মৃত্যুর স্বাদ
তবুও কেন যেন বেঁচে রইলাম
অসহ্য যন্ত্রনা পোহাতে পোহাতেই
আমার জন্ম
তুমি প্রচণ্ড টর্নেডো
ঘূর্ণী বাতাসে ছিটকে ফেল
পৃথিবীতে
ছিন্ন ভিন্ন করে দাও
পথিকের দেহ
লাশ করে ভাসাও গঙ্গায়
যে স্বাদ আমি ভুলবো না কোনদিন
কোনসময়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।