স্বপ্নগুলো
- নিহারিকা মায়া - ব্যাথারদান ২৭-০৪-২০২৪

তোমাকে ভুলতে চাই বারবার
তবু সমুদ্রের দুর্নিবার ঢেউয়ের মত
বার বার আছরে পড়ো
আমার হাড্ডিমার দেহের পাঁজরে
একদম মনে রাখতে চাইনা
তোমার স্মৃতি যা আছে
তোমার দেয়া ব্যাথার দান
আমার জীবনের শ্রেষ্ঠ উপহার
আমি তাই নিয়ে কোনো মতে
মরতে মরতে বেঁচে আছি
তুমি আজ কোন সুদূরে থাকো
কি লাভ তা আমার মনে করে
তুমিতো বেমালুম ভুলতে পেরেছ
তবু স্বপ্নে কেন আসো আর
মিথ্যে হাতছানি দিয়ে ডাকো
তুমি দয়া করে স্বপ্নগুলো
কেড়ে নাও আমার
আমাকে একটু শান্তিতে ঘুমাতে দাও
আমি জানি
তুমিই পারবে আমার
স্বপ্নগুলোকে আটকাতে
তুমিই পারবে স্বপ্নগুলোর
আবেগখানি মেটাতে
হ্যা!
তুমিই পারবে
স্বপ্নগুলোর ইতি ঘটিয়ে
বাস্তবতাটা আনতে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।