শেষ বিশ্রাম
- রফিকুল আলম ২৬-০৪-২০২৪

শেষ বিশ্রাম
========রফিকুল আলম
তোমার চৌদ্দ পুরুষের তল্লাট ধরে
অনেক বন্ধুর পথ পাড়ি দিয়ে
ভালবাসার তরীটি বেয়ে আমি
বিশ্রামের বাসর রচনা করবো বলে
নোঙর করেছি তোমার আঙিনাতে যেয়ে।
পালিয়ে এসেছি সন্তর্পণে
কারণ জানতাম আমি
মৃত্যুদূত কোভিড-১৯ বেঁধেছে বাসর আমার ঘরে।
যদি লকডাউনে থাকি হোম কোয়ারেন্টিনে
দেখতে পাবোনা তোমার বিধুবদন খানি চিরতরে
হারিয়ে যাবে অমাবশ্যার নিকোষ অন্ধকারে।
তাইতো এসেছি পালিয়ে সবার অগোচরে
একটু তোমার পরশ পেতে।
অতি যতনে তুমি রচনা করেছো বাসর বিশ্রামের
কিন্তু বুঝতে পারনি করোনা ভাইরাসের কাঁটা
আটকে দিচ্ছিল আমার বিশ্বাসের নিঃশ্বাস
হয়তো তুমি এও জানতেনা
এটায় হবে আমার জীবনের শেষ বিশ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।