বর্ণচোরা
- শেখ রবজেল হোসেন ২৭-০৪-২০২৪

কবিদের আড্ডায় লম্বা ঝোলা কাঁধে চলি,
মাঝে মাঝে ছন্দে দুটো জ্ঞানের কথা বলি।
কখনো সখনো বলো করি যতসব অকাজ,
সমাজের ক্ষতি করে অনেকে পায় না লাজ।
তাইতো কবিতাকে বাক্স বন্দী করি আমি,
শাবল গাঁইতি নিয়ে সমাজ সংস্কারে নামি।
রক্ত চুষি আমি দিন মজুর আর কুলিনের,
ভুঁড়ি বানিয়ে বীরদর্পে স্তুুপ গড়ি সম্পদের।
মোড়ে বলাকা মাইকের মাইক্রোফোন হাতে,
রাজনীতি বেচি শ্রীপুরের ট্যাবলেটের সাথে।
কলের গাড়িতে চলি এখন আর নই সোজা,
আর কোমরে শক্ত করে বাঁধি ঋণের বোঝা।
সেলাম ঠুকে সবাই বলে অনেক বুদ্ধিমান,
মানুষ ঠকিয়ে গড়েছি টাকা পাহার সমান।
কবিতা কিনে বই ছাপাই এখন নিজের নামে,
বর্ণচোরার বই কেনে সবাই তবু অনেক দামে।
খোলস বদলে কবিতা তালাবদ্ধ করি এখন,
ভেবে নাও আমায় মস্ত বড়ো কবি তখন।
হতে চাইনি কখনও এমন আমি বর্ণচোরা,
দায়ী তোমরা আমার পথটা ঘুরিয়েছো যারা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।