ছোবল
- ফাহিম রাহমান ২৬-০৪-২০২৪

ছুঁয়ে দাও,
ছোবল দাও হে নারী,
দংশন করো সুখে,
ঘৃণার চোখে আর তিক্ত বিষে;
অমন নাগিনীর ছোঁবলে মরতে যে কী সুখ।

পুরো শরীর নীল করে দাও বিষে;
বিষাক্ত মায়ার মোহনজালে নিরব হই।

তোমার বিষদাঁত ফোটাও আমার শিরা-উপশিরায় -

এতো পরিমাণ বিষ দাও যেন মুহূর্তে বিস্মৃত হই মরণের সীমানা প্রাচীরে।

হাজার বার মরতে চাই,
তোমার সর্পদংশনে;
তোমার সর্পমুখি বিষাক্ত কামড়ে;
এতো দাগ দাও শরীরে যেন আমাকে তুমি ছাড়া অন্য কেউ না চেনে।

মরে যাবো অপরিস্ফুট চিৎকার মুখে -
মরে যাই অবলীলায়।

মৃত্যু কামনায়, মরণের আহামরি সুখে;
মরতেই যে সুখ,
একবার অমন সুখে মরে যাওয়া হাজার বছর বাঁচার চেয়ে আনন্দ বেশি।

হে মৃত্যু সমাহিত করো, আচম্বিত হৃদয়ে;
অস্ফুট স্বরে,
অদৈবিক আচরণ হয়ে মারণসম প্রলুব্ধতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।