একাকীত্ব
- ফাহিম রাহমান ২৬-০৪-২০২৪

তোমার না থাকাকে সঙ্গী করে পথ চলা
তবু তোমার থাকার চেয়ে বেশিই যেন,
তবেতো না থাকাই ভালো,
ইতিবাচক ভাবনায় ভাবুক সারা পথ।

একা একা কথা বলা
ধীর লয়ে বসে থাকা
অপেক্ষায়, বিবস ভাবনায়
হাটায়ও যেন পাশে রও, পাশাপাশি হাটো
হাটছো, হাসছো, কথায় তুবড়ি ফোটাচ্ছ।

বাজারে-ঘাটে, নগরে-বন্দরে
তোমায় সাথে নিয়েই ভ্রমণ কোথাও
যা পছন্দ ছিল তোমার তেমন পোশাক পরি,
খাই তাই যা পছন্দ ছিল তোমার, তুমি খাবেনা জেনেও।

পাখির কোলাহল আর বাতাসের শুনশান নীরবতা
রহস্যের অন্তিম গণ্ডি অতিক্রম করে তোমার চলা
প্রকৃতির মাঝে মিশে যাওয়া অস্তিত্বের অনস্তিত্বে
ভুলভাল বকা আমার, অস্পৃশ্যের অনুভবে।

ঘুমো ঘোরের মতো তন্দ্রচ্ছন্ন মায়াবী জাল
বেঘোর ঘুর্নায়মান অকথন স্বপ্ন সারথি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।