ওরাও মানুষ
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৭-০৪-২০২৪

ওরা গায় মানবতার গীত,
বগলে রাখে ঝামা ইট।
ওরা চায় বাড়াতে মান,
চুরি করে সরকারি ত্রাণ।
আমার দেশ, আমার অহংকার,
ধ্বংস হোক ওসব কুলাঙ্গার।
লোকে বলে, ওরা মানুষ নয়, বাটপার,
লুটেপুটে খাবে, এ আশা এখন ছাড়।
দেশের মানুষ বুঝে, তারা আগের মত নয়,
তারা সাপকে লম্বা আর ব্যাঙকে গোল কয়।
সমাজে অনেকেই নষ্ট, তবুও পায় না তারা কষ্ট,
চোরকে চোর বলে, ভালকে ভাল বলে স্পষ্ট।
ঘুষখোররা এখন ভাবছে, তারাও নাকি মানুষ!
সাধারণকে জিম্মি করে, যারা খেয়ে আসছে ঘুষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।