অনামিকা ভালো থেকো
- শেখ রবজেল হোসেন ২৭-০৪-২০২৪

অনামিকা,
বিংশ শতাব্দীর আগে কেনো তুমি আমি পৃথিবীতে আসিনি?
বড্ড আশংকা নিয়ে কাটে আমার রাত্রিদিন এখন।
শুনেছি করোনা ভাইরাস ধেয়ে আসছে সূদুর চীনের উহান শহর হতে,
একে একে আক্রান্ত হয়েছে গোটা বিশ্বের প্রায় সবকটি দেশ।
আমাদের সবুজ শ্যামল বাংলাও রক্ষা পায়নি ছোঁয়াছে করোনার করালগ্রাস হতে,
তুমি আমি আমরা এখনও আশায় বুক বেঁধে আছি।
তবুও কোন এক অশনী সংকেত বুকের মাঝে নাড়া দিয়ে যায়।
তোমার আমার দেখা কি হবে আবার? নাকি সেটাই শেষ দেখা?
অনামিকা,
বড্ড বেশী দেখতে মন চায় তোমাকে,
তোমার চোখ মুখ ঠোঁট আর সরু আঙুলগুলো আর একবার কি ছুঁতে পারবো না?
বেঁচে থেকেও তোমাকে হারানোর ভয়ে বুকের ভেতরটা কবরস্থান হয়ে গেছে।
আজ আর কেউ কাছে আসে না ছোঁয়া লাগবে বলে,
শুনেছি করোনা খুবই ছোঁয়াছে রোগ।
তাই একসাথে মসজিদে নামাজ পড়ার উপরও নিষেধাজ্ঞা আরোপ করেছে।
হ্যান্ডসেক কোলাকুলি তো অনেক পরের কথা,
তুমি কি পারতে আমাকে না ছুঁয়ে থাকতে?
করোনা আমাদের বন্ধনে কোন ফাটলই ধরাতে পারতো না।
তবুও কি সেই করোনাই আমাদের বিচ্ছেদের সুর শোনাচ্ছে?
অনামিকা,
তোমাকে কিছুতেই হারাতে চাই না আমি,
এই সুন্দর পৃথিবীতে আরও অনেকগুলো বছর মাস ঘন্টা আমরা একসাথে থাকতে চাই।
অনামিকা,
তুমি কেমন আছো?
আমাকে হারানোর আশংকায় তোমার মনটাও নিশ্চয় ছটফট ক?
অনামিকা,
ধৈয্য হারাইও না,
সৃষ্টিকর্তা তোমাকে আমার খুব কাছে এনে দিয়েছেন,
তেমনই আমাদের সম্পর্ক তিনিই অটুট রাখবেন নিশ্চয়!
দেখো একদিন সব স্বাভাবিক হয়ে যাবে,
একদিন আবার তোমার বাগানের ফুটন্ত গোলাপ অবলীলায় ছুঁয়ে দেবো আমি।
করোনার ভয়াল থাবা আমাদের পবিত্র সম্পর্কের কোনই ক্ষতি করতে পারবে না,
তুমি ভালো থেকো
সাবধানে থেকো অনামিকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।