গোমরাহি
- রাশেদ নাইব ২৭-০৪-২০২৪

দাওয়াত নিয়ে করছি সংগ্রাম মূলে নেই সংযোগ
কোরঅান হাদিস পড়ছিনা তবুও তুলি অভিযোগ!

মাঠে ময়দানে বলি কথা চালাই আপন মর্জি
জ্ঞান রাখছিনা মাপকাঠিতে তবুও সাজি দর্জি!

ফেতনায় যব ভরপুর সমাজ মাসালায় তখন পটু
দ্বীনি জ্ঞানের অভাবহীনতায় আন ভাষা হয় কটু!

হকের কথা ছেড়ে সাহেব বুনছে ফেতনার জাল
অল্পবিদ্যা ভয়ংকর বলে ফেতনা হয়েছে কাল!

মসজিদে প্রথম কাতারে হারামে নেই তোয়াক্কা
মজলিশের উপস্থিতিতে নিজেকে প্রমাণে পাক্কা!

ইসলাম হলো শান্তির বাহক ইরশাদিত কোরআনে
ভাগ বিতণ্ডায় গড়মিল বেয়াদবি করি তার শানে!

হাক ডাক শুনে মন গলেছে সঠিক জ্ঞানের অভাব
গোমরাহিতায় পূণ্য সমাজ এখনো পাল্টেনি স্বভাব!

প্রচারণায় মশগুল সেও চক্ষুঃ অন্তরালে কালো
মূর্খতায় ভরপুর জানি তবুও বলি ভালো!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।