দেশপ্রেম
- রাশেদ নাইব ২৬-০৪-২০২৪

দেশের জন্য লড়েছো তোমরা
পেয়েছো স্বাধীনতা,
অর্জিত এই ভূমিকে গ্রাস করেছে
স্বৈরাচারীর পরাধীনতা!

মুক্ত আজ নেই বাংলা
নেই তার জনগণ,
হামলা মামলায় বিপাকে পরে
হয়েছে তারা সর্বহারা ঝড়াঝিন!

দেখার মতো নেইযে কেউ
তাদের করুণ অবস্থান,
দিনের শেষে পাচ্ছেনা তারা
ঘুমানোর মতো আপন বাসস্থান!

দিনের আলোয়ে ছুটছে তারা
এদিক সেদিক একাকার,
রাতের আধাঁরে পারছেনা তারা
অবস্থান করতে আপন ঘড়!

পদ বাঁচাতে নেতা সাহেব
চালিয়ে যাচ্ছে আপন গেম,
নিরাপত্তার বিপাকে পরে
জনতা হারাচ্ছে দেশপ্রেম!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।