আমার হৃদস্পন্দন
- সিবগাতুর রহমান ২৬-০৪-২০২৪

কে বেশি ঝলমল মধু না আকাশ
হৃদয়ের মাঝখানে বল কার বাস?
কে বেশি অপরূপ মধু নাকি চাঁদ
হৃদয় শীতল করে কেবা দিনরাত?
কে বেশি উজ্জ্বল মধু নাকি তাঁরা
আমার ভুবনে বলো কে মনোহরা?

কে বেশি ঝিলমিল মধু না ফুয়ারা
এই হৃদয়ে বহে কার চঞ্চল ধারা?
কে বেশি মনোরম মধু নাকি নদী
এই বুকেতে বয়ে চলে কে নিরবধি?
কে বেশি সুবিশাল মধু না সাগর
কোন মুক্তাতে ভরা গহীন অন্তর?

কে বেশি সুশোভিত মধু না বাগান
কার সুবাসে বল দোলে মোর প্রাণ?
কে বেশি মোহকর মধু নাকি ফুল
কার পানে চেয়ে দুই নয়ন আকুল?
কে বেশি চনমনে মধু নাকি পাখি
হৃদপিঞ্জরে বল কারে পোষে রাখি?

মধু আছে তাই হিরা-চুনি-পান্না
যা খুশি দিতে পারো কিছু চাই না।
*****

রচনাকাল: ৩ এপ্রিল ২০২০

উৎসর্গঃ আমার হৃদস্পন্দন নাদীম উর রহমান (মধু) আমার ছেলে বয়স ৬। তার প্রতি অনেক অনেক দোয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১১-০৪-২০২০ ১২:০১ মিঃ

Best wishes