ফাঁসির অপেক্ষা
- সিবগাতুর রহমান ২৬-০৪-২০২৪

ফাঁসির মঞ্চ ফাঁসির দড়িটা
সব কিছু আছে তৈরি
ক্ষমা নেই তোর পরিবেশটা
যতই থাকুক বৈরী।

তোরা তো ছিলি বাংলাদেশি
পাকিস্তানের খাঁন না!
পিশাচ হৃদয়ে পৌঁছেনি কি
শেখ রাসেলের কান্না?

রাসেল যখন বলছিল কেঁদে
"মায়ের কাছে যাবো"
হায়েনার হাসি হেসেছিলে তুই
কেমনে ভুলে যাবো?

সাধু সেজে তুই যতই থাকিস
দাঁড়িতে লুকিয়ে মুখটা
পশুর চেয়েও হিংস্র যে তুই
চিনে গেছি সেই রূপটা।

মানবতা আজ প্রহর গুনছে
প্রহর গুনছে দেশটা
জালিম হায়েনা পাপিষ্ঠ তোর
ঝুলবে কখন লাশটা।
*****

রচনাকাল: ১০ এপ্রিল ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।