আভিগান
- এস জামান হুসাইন - খেলা ঘর ২৬-০৪-২০২৪

জ্ঞানী - গুণী - বিজ্ঞানীরা
পেরেশানে কাতর,
সারি সারি লাশের মিছিল
মন হয়েছে পাথর।

করোনার ভয়ে পৃথিবী
যখন রুদ্ধদ্বারে,
আভিগান আলো দেখালো
তখন জগতটারে।

সফলতা দেখছে সবাই
জাপানের আভিগানে,
এমন সফলতা পায় নি
কেউ কোন মেশিনগানে।

আভিগানে মরবে এবার
করোনার ভাইরাস,
জাপান - বাংলা - চায়না - মংলা
বাঁচবে সুদূর সাইপ্রাস।

রবে না করোনা রোগী
সুস্থ হবে সবাই,
সুস্থ হবে এই পৃথিবী
কেউ হবে না জবাই ।

১১ এপ্রিল ২০২০
লালমনিরহাট ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

sjamanhossain
১১-০৪-২০২০ ১৫:১৫ মিঃ

আলহামদুলিল্লাহ ।

M2_mohi
১১-০৪-২০২০ ১২:০২ মিঃ

সকল প্রসংশা একমাত্র বিধাতার