সংকল্প
- এস জামান হুসাইন - চারশ বিশ ২৭-০৪-২০২৪

থাকব আমি বদ্ধ ঘরে
দেখব এবার ইন্টারনেটে!
কেমন করে মরছে মানুষ
কোভিড ঊনিশ করোনাতে!

ঘুরছে করোনা কেমন করে
দেশ হতে দেশ দেশান্তরে!
শহর ছেড়ে পালিয়ে মানুষ
গ্রাম বন্দর আর তেপান্তরে !

কেমন করে ত্রাণের চাউল
উধাও হচ্ছে কোন মন্তরে!
আকাশ চিড়ে, পাতাল ফুঁড়ে
যাচ্ছে চাউল নেতার ঘরে !

কেমন করে ক্ষুধার জ্বালায়
যাচ্ছে মারা দিন দুপুরে!
নিক্কন ধ্বনি যায় শোনা যায়
নবাবজাদীর কোন নূপুরে!

হাসপাতালে ঘুরে ঘুরে
যুবক কাতরায় সেবা বিনে!
ধর্ষকেরা উল্লাস করে!
ঘুরছে মায়ে বিচার হীনে!

দেখব আমি ভেন্টিলেটর
কেমন করে হাওয়া আসে!
হবু রাজার গবু মন্ত্রী
কেমন করে কথায় ফাঁসে!

১১ এপ্রিল ২০২০
লালমনিরহাট ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Dojieb
১১-০৪-২০২০ ১৯:০৮ মিঃ

ভালো লিখেছেন, ভাই।