জীবন তরী
- নিহারিকা মায়া - অপরিপূর্ণতা ২৭-০৪-২০২৪

বহু দিন ধরে
বহু পথ পাড়ি দিয়ে
প্রচন্ড ঝড় জঞ্জা উপেক্ষা করে
বুক ভরা আশা নিয়ে
মোর তরী খানি
বেঁধেছিলাম তোমার ঘাটে
বহু বিনিদ্র রজনী কাটিয়ে
শরীরের সকল শক্তি ক্ষয় করে
তোমার কাল্পনিক ছবিখানি
মনে করে
শক্ত করে নৌকার বৈঠা ধরে
বাহুর সবটুকু শক্তি শেষ করে দিয়ে
প্রচন্ড উজানের স্রোত বেয়ে
আসতে হয়েছে তোমার ঘাটে
সকাল বেলায় এ কি!!
তুমি ঘাটে এসে সখিদের নিয়ে
নিজ হাতে তরীর দড়িখানি
ছেড়ে দিলে আজানা সমুদ্রে
একবারও ভাবলে না আমার কথা
আমার কি হবে?
তাহলে আমার সকল আশা
আমার সকল চাওয়া
তোমার চোখের এক পলকে
শেষ করে দিলে
অতলে হারিয়ে গেল
মোর জীবন তরী খানি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।