পরিচয়
- রাশেদ নাইব ২৭-০৪-২০২৪

নামের মাঝে বংশের সাজে
নিজেকে সাজাও যতো,
ভেবেছো কি হাশর মাঠে
বিচার কালে মিলবে ক্ষমা ততো!

ভূ-পৃষ্ঠতে দাবড়িয়ে চলো
মাটির বিছানা করেনা অভিযোগ,
পরপারে বিচার কালে
রবের সামনে পাবে নাকো সুযোগ!

বক্ষ বলে সঙ্গের ছলে
জুলুম করে হয়েছো কত ঋণ,
নির্জন ঘরে যাওয়াব কালে
কিভাবে বলবে ইসলাম ছিলো দ্বীন!

নামের সাথে মুহাম্মদ জুড়ে
কি করে হও তুমি মুসলিম,
বিদ্বেষীতা রুখতে নেই ভূমিকা
জুলুম দেখেও চক্ষু হয়না রক্তিম!

তোমার অঙ্গভঙ্গি চলার সঙ্গী
রিজিক পানেও চলে অপচয়,
বাধ্য বিধান পরিত্যাগ করে
মুসলিম নামে কিভাবে দাও পরিচয়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১২-০৪-২০২০ ১৩:২৫ মিঃ

Excellent