শামুক দূরত্ব
- ইউনা আফরোজ ২৬-০৪-২০২৪

ব্যস্ততম রাস্তা ,মানুষের সরগোল ।
হকারের ডাক ,আলোকসজ্জা।
হাটবাজার ,মেলা যাবতীয় সবকিছুর মধ্যে
একটা মানুষ একা থাকে ।
সবকিছুর মধ্যে মিশে গিয়েও
কেবলই একা থাকে হারিকেনের কাচের ভেতর
নিভু জ্বলতে থাকা সলতের মতো।
বাবা মা ,ভাই বোন,  প্রিয়তমেসু !
কিংবা বন্ধুবান্ধব!
কাছের মানুষ দূরের মানুষ
প্রিয় অথবা অপ্রিয় !
সমস্ত কিছুর মাঝে থেকেও যে একা থাকে
তাকে সমুদ্র নাম দিয়ে হিসাব চুকিয়ে যাই ।
যে শামুক ঝিনুক কিংবা জলজ উদ্ভিদ
সবকিছু নিয়ে তবুও একা হয়ে থাকে চিরন্তন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।