আপনিও কুত্তার বাচ্চা হন
- ইউনা আফরোজ ২৭-০৪-২০২৪

মানুষ এখন খারাপ হতে ভালোবাসে।
খারাপ যেন গর্বের কিছু !
খুব খোশমেজাজের
রহিম সাহেব সিগারেটের টান দিয়ে
করিমকে সাহেবকে বলেন__বুঝলেন ,এখনকার যুগে
স্বার্থপর না হলে চলে নাহ !
করিম সাহেব মুখভর্তি পানের
জাবর কাটতে কাটতে বলেন _তা যা বলেছেন মশাই!
আমি তখন তাদের মধ্যেকার
পান-সিগারেটের স্বার্থ খুঁজি।
তারপর আমি আমার রাস্তা মাপি।
মাপা রাস্তার এক ফাঁকে দেখি
একজন দাঁত চিবানো হাসি হেসে
উত্তপ্ত পানি নিরিহ কুকুরের গায়ে
মেরে বলে_ দিছি এক্কেরে,কুত্তাডা
কাস্টমাররে ত্যক্ত করে খালি!
কুকুরটা তখন কুই কুই করে কেঁদে বলে_
তুইও কুত্তা ! তুইও কুত্তা !
তখন আমার কুকুরকেই শ্রেষ্ঠ মনে হয় ,
কেউ 'কুত্তারবাচ্চা' গালি দিলে
আমি মৃদু হেসে বলি _আপনিও যেন কুত্তার বাচ্চা হন!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।