মধু যখন নোনা
- শামছুল হুদা সোয়েব ২৭-০৪-২০২৪

কঠিন এক বাস্তবতায়
কথা বলে ছলে;
কথার পিঠে কথা ঘুরিয়ে
সাধু এবার খেলে।

মধুর হাঁড়িতে ও যাদু
জিবে দিলে নোনা;
পিঁপড়ে কি আর আসে?
নিতে তার দেনা।

অট্টহাসি হাসি মুখে লাগায়
এটাই তার মুখোশ;
ভেতর ঘরে ফন্দি আঁকায়
সরল তাতে বিনাশ।

বেশ ধরে যায় মধুর ফাঁদে
ছোট্ট তার মন;
যা পারে না বলে বেড়ায়
সদ্য ব্যথায় মরফিন।

তারিখঃ-১০-১২-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৩-০৪-২০২০ ১২:৪৫ মিঃ

উপভোগ্য পড়া।