পহেলা বৈশাখ
- এস. এম. আসাদুল ইসলাম (মাসুদ) ছদ্মনামঃ প্রেম নগরীর প্রেম কুমার - বিদায় বেলা ২৬-০৪-২০২৪

পহেলা বৈশাখ আসছে-
মন খুশিতে ভাসছে-
নতুন ইচ্ছা নতুন আশার
স্বপ্নগুলো হাসছে।
বাঙ্গালীর বড় সাধের
নতুন সোনার বর্ষ-
এই নিয়েই মোদের মনে
নবনব হর্ষ!
পৃথিবীর সকল কোনের
সকল বাঙ্গালী কুল!
বাংলা ভাষার বাংলা গানের
গর্ব করেই ব্যাকুল।
মোদের প্রিয় ভাষা-
মোদের সবার আশা-
মোদের বাংলা ভাষা।
বাংলা নববর্ষ যেন-
নিয়ে আসে সুখ,
সোনার ফসল ফলুক-
সেহাকাঠী মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে,
সুখের বাতাস বহুক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

MDASADULISLAM
১৪-০৪-২০২০ ০৮:৪০ মিঃ

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই শুভ নববর্ষ।

MDASADULISLAM
১৪-০৪-২০২০ ০৮:৩৯ মিঃ

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই শুভ নববর্ষ।

M2_mohi
১৪-০৪-২০২০ ০০:৫১ মিঃ

নববর্ষে জাতীর জন্য সুখবর কামনা করি। শুভেচ্ছা আপনকে ।