এই নববর্ষে
- এ কে সরকার শাওন - বাশীঁওয়ালা ২৬-০৪-২০২৪

এই নববর্ষে আমি
কায়োমনবাক্যে প্রার্থনা করি,
পর জনমে আমিও
যেন চাষী হতে পারি!
চাষ করতে চাই মানবতার;
ন্যায়-নীতি-সততার!

প্রার্থনা করি,
এই জনপদে যেন জন্ম নেয়
প্রকৃতির সহজ-সরল সন্তান,
যারা হবে নির্লোভ নিরহংকারী!
মানুষ হয়ে মানুষের সেবায়
তাঁরা হবে নিত্য নিভৃতচারী!

এই বৈচিত্র্যময় জনপদে
মিলে মিশে সবাই থাকবে,
এক আকাশের মাঝে
যেন রবি শশী তারা;
য়েমনি থাকে পদ্মা মেঘনার
ভিন্ন ভিন্ন জল ধরা!

হাসি খুশী আনন্দ আয়োজনে
থাকবেনা বিভাজনের নগ্ন উল্লাস!
বইবে নিত্য সুখের বাতাস!
এ যেন ধরার মাঝে
চিরসুখময় সাম্য সম্প্রীতির এক
অনাবিল স্বর্গীয় নিবাস!

সবার তরে সবার
গর্বে বুক ভরে যাবে!
আমার সাধের বাংলাদেশ
স্বপ্নের সোনার বাংলা হবে!


শাওনাজ, ঢাকা!
১৪.০৪.২০২০
বাংলা নববর্ষের দিন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৪-০৪-২০২০ ১৩:০৭ মিঃ

নববর্ষে জাতীর জন্য সুখবর কামনা করি। শুভেচ্ছা আপনাকে ।