করুণ বৈশাখ
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২৬-০৪-২০২৪

চেয়ে দেখো মুখপানে
সব হাসি উবে গেছে হায়!
স্বপ্নের লেশমাত্র নাই,
স্বপনবাজের চোখের তারায়!

ভিতরে শুধু দুখের বালুচর
শূন্যতায় ভাসছে পৃথিবী গোটা!
বৈশাখের কাঠফাটা রোদে
এই বুঝি ফেটে যায় বুকটা!

এবারের করোনা বৈশাখে
আমার একমাত্র কাষ্ঠ হাসি,
হাসির শেষ স্মৃতি রেখে যাই;
যদি হাসির অবকাশ না পাই!

যদি করোনা ঝড়ে পড়ে,
তোমাদের সবার মাঝে
আর নাহি মিলে ঠাঁই;
তখন এই হাসির ছোয়ায়
ক্ষমায় যেন মিলে বিদায়!


শাওনাজ, ঢাকা!
১৪.০৪.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।