নৈসর্গিক পূর্ণিমায়
- Farid Hasan ২৭-০৪-২০২৪

তোমার গোলার্ধ ঠাহর পায়নি পৃথিবী ও চাঁদের
কাছাকাছি আসা-একই রৈখিক প্রেমস্পন্দনে ;
তাই উতলা হয়নি তুমি
গোলকায়ন হয়ে গেছে আবেগ বিধ্বংসী ,
বদ্বীপ ঠাওর পাইনি, মিডিয়া জানান দিয়েছে কেবলি ।

চন্রমা তাড়িত নেকড়েদের উদবেলিত সদল-কীর্তির উপর
কোন অনুসন্ধিৎসু রিপোর্ট মিলেনি- যেমন অনেককিছু ,
ট্র্যাম্পের টুইট নজরে নড়েনি ,
আদি আমেরিকানরা বেশি প্রকৃতিবাদী এবং নেকড়েরাও ,
অন্তত ট্র্যাম্পের চেয়ে বেশী ।

তবে আমরা নির্মুক্ত হবো কোন নৈসর্গিক পূর্ণিমায়
কিত্তনখোলায় কিংবা কেতকি-কদম কাননে-উল্লোল উষ্ণতায়,
সেইদিন নিখিলের নদী নুড়ি নর নারী নালফুল নেকড়ে
নিসর্গ-নিক্কনের নিস্পাপ নৃত্যে নীত হবে, যেন কোন নব ভবে ।


১৬.০৪.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।