জাগিয়ে তোলা
- রাশেদ নাইব ২৭-০৪-২০২৪

থেমে গেলে এবার তুমি
ডাকবেনা কেউ তুলে,
হেরে গেছো ভাববে সবে
যাবে তোমায় ভুলে!

পথহারা কোনো পথিক ভেবে
পাশ কাটিয়ে চলবে,
সামনে এসে ডাকলে তবেঁ
একটু কথা বলবে!

ঘুমন্ত কোনো ব্যাক্তির দলে
পারি জমাবে যবে,
জাগ্রত কেউ ডাকলেই তব
না হয় পরে রবে!

অন্যের আশা করাই বৃথ্যা
আত্ন বলে চলো এগিয়ে,
মিথ্যার স্বপ্ন দেখাবে অনেক
সত্য সমে তুলবেনা জাগিয়ে!

ভ্রান্তচিত্তে স্বপ্নের বৃত্তে
আঁকতে থাকো ছবি,
দিগন্ত ঘুড়ে আগামির ভোরে
উঠবে ফুটে রবি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৯-০৪-২০২০ ১৫:৪১ মিঃ

ভালো লাগার ভালোবাসা