আমার মতো গাছ
- মোঃ আব্দুর রহমান ২৭-০৪-২০২৪

বেশ কিছুদিন হলো আমি গাছ হয়ে গেছি
স্থির দাঁড়িয়ে সবকিছু ঘটে যাওয়া দেখি।

ভোর দেখি
সন্ধ্যা দেখি
ঝমঝম বৃষ্টি দেখি
আর নাভিশ্বাস উঠে যাওয়া পৃথিবীর চিত্র দেখি,
দেখি আর স্থির দাঁড়িয়ে থাকি।
ঝড়ে পাতা উড়ে চলে যায়
ডাল ভেঙে যায়
তবু আমি স্থির দাঁড়িয়ে থাকি।

আমার শেকড় এত গভীরে
যে এই পৃথিবীর তুচ্ছ ঝড় আমাকে নাড়াতে পারে না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।