অতৃপ্ত
- Tonoy Chowdhury - জলোসৌধ ২৬-০৪-২০২৪

শামুকের খোলসের মতো করে একদিন সমস্ত আবরণ ঝরে পড়বে,
যে সুখের তাড়নায় আজকাল ছুটে চলা সেসব ক্লান্তিকর বিকেলগুলো শেষ হয়ে আসবে;
ওই দূরে থাকা ঈশ্বর আর আমাদের মাঝে কোনো দূরত্ব থাকবে না,
হিংসা বিদ্বেষে ভরা এ পৃথিবীর অহংকার কাঁচের মতো চূর্ণবিচূর্ণ হয়ে যাবে—
সযত্নে তোলা অব্যক্ত আবেগ কোথায় ধোঁয়া হয়ে উড়ে যাবে সেসবের খোঁজ কেউ রাখবে না;
এ প্রকৃতির সবকিছুর মাঝে যে অসংখ্য প্রেমের দেনাপাওনা ঘটেছিলো
সেসব অতৃপ্তির মাঝে কোথাও হারিয়ে যাবে!
সন্ধ্যাবেলার শঙ্খধ্বনি বাজানোর সে 'আমি' আর থাকব না,
পূজার শিউলি ফুল,
রক্তজবার ঘ্রাণ,
ধূপকাঠি ও সকালের আরতির মাঝে অতৃপ্তে সমাপ্ত হয়ে যাব।

অতৃপ্ত
১৭ চৈত্র, ১৪২৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Dojieb
১৯-০৪-২০২০ ২০:৫৩ মিঃ

ভালো লিখেছেন ভাই। কবিতাগুলো একদিনে পোস্ট না দিয়ে ধীরে ধীরে দেন, কয়েকদিন সময় নেন।