খোলা
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৬-০৪-২০২৪

খোলা
অচিন্ত্য সরকার

ডিমের পেটে মুরগী ছিল
হঠাৎ দিলো হাঁক,
কুসুম ডোরে থাকবো না
খোলাটা কর ফাঁক।

ভাঙতে খোলা মেললো ডানা
আকাশ তার চাই,
পাশের বাড়ির মোরগ ছানা
করলো খাই খাই।

বললো তারে চল আকাশে
খোলা পড়ে থাক,
আমরা দু'জন হবো সুজন
কিসের পিছু ডাক?

সুখের মোহে দু'জন উড়ে
ডানায় ডানায় ভর,
খোলা কেবল মিথ্যে কাঁদে
দেখায় মিথ্যে ডর।

হঠাৎ মুরগি বুঝলো যেন
পেটের ভিতর ডিম,
খোলা ভাঙার আশঙ্ক্ষায়
শরীরটা তার হিম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।