গীতিকবিতা ৪
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৬-০৪-২০২৪


ও আমার সবুজশ্যামল বাংলাদেশের পল্লীভূমি
কী অপরূপ স্নিগ্ধরূপে রূপসী তুমি—ওগো তুমি।
বাঁশের ঝাড়ে বকের সারি
কাননঘেরা বাগানবাড়ি
আমায় মুগ্ধ করে তোমার পদ্মদিঘির জলকলমি—
ও আমার সবুজশ্যামল বাংলাদেশের পল্লীভূমি॥


মাঠের অই ঈশানকোণে চরে বাছুর ও গাভী
জলের সেই ডোবার বুকে ভাসে ছায়ার ছবি।
শাপলাবিল আর বাবলাগাছে
মন হরে নেয় খঞ্জননাচে
আমি ধন্য ওহে ধন্য রূপের সেই সে ললাটচুমি—
ও আমার সবুজশ্যামল বাংলাদেশের পল্লীভূমি॥
২২ শ্রাবণ, ১৪১৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।