প্রতিধ্বনি
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৭-০৪-২০২৪

প্রতিধ্বনি
অচিন্ত্য সরকার

অনুভব গুলো পুরোপুরি মরলে,সুস্থ্য হতাম।
বার বার হাত গোলা টকজলে ডোবানো ফুচকার মতো সুস্বাদু হতাম, আমি আপনজন হতাম।
কিন্তু পেট, পকেট, পাটিগণিত এসবের উপরে
উঠে বুকের ভেতরটা এখনও যে তড়পায়। অভিজ্ঞতার সমানুপাতে নয়,বারে কিছুটা কমেছে, তাই এখনও পুরোপুরি পাগল হয়ে যায়নি।
মুখ আর বুকের মিলটা যখন একশ শতাংশ ছিল, পৃথিবীকে নিজের ছায়ায় দেখতাম।ছায়া ধরতে গিয়ে ঠোকর খেয়ে খেয়ে অনুভব করেছি,মুখ আর বুক এক হলে তাকে পাগল বলে।কিন্তু শৈশবে অর্জিত অভ্যাস কাটিয়ে ওঠা কি অত সহজ.. তাই ফুল দেখি,পাখি দেখি,আকাশের দিকে চাই,সমুদ্রের ঢেও গুনি,আর শুনি প্রতিধ্বনি....কে যেন বলছে,প্রেম থাকলে লাগে না ঘর,হৃদয় থাকলে লাগে না বর, মনের কাছে থাকলে মন,পৃথিবীটাই বৃন্দাবন...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৭-০৪-২০২০ ১২:০৯ মিঃ

পৃথিবী এখন অনেকটা সুখী । ফিরিয়ে দিচ্ছে তার উপর করা অত্যাচার ।