অধিকার
- কানিজ ফাতেমা আনিকা ২৬-০৪-২০২৪

কিছু মানুষ আছে যারা
কখনোই ভালোবাসতে চায় না।
তারা চায় শুধুই অধিকার করতে।
তোমাকে তারা অর্জন করতে নয়,
জিতে নিতে চায়।
ঠিক যেমন
খুব সুন্দর একটা ফুল
বাগানে ফুটে থাকতে দেখলে
সেটাকে কেউ তুলে এনে
ঘরে রাখে ফুলদানিতে সাজিয়ে।
এমনটা নয় যে,
সে ফুল ভালোবাসে খুব।
সে শুধু ভালোবাসে
ফুলটির রূপটিকে গ্রাস করতে।
তাকে উপড়ে এনে
নিজের অধিকারে রাখতে।
তাকে সাজিয়ে রেখে
নিজের মান বৃদ্ধি করতে,
লোককে দেখাতে।
সে তোমাকে ভালোবাসে না।
বাসতে চায় ও না।
চায় তোমার সমর্পণ।
তোমার পরাজয়।
তোমার নিজেকে
তার হাতে তুলে দেওয়া
এবং সেটুকু হয়ে গেলেই
তোমার জন্য থাকে চরম অবহেলা।
অবজ্ঞা,উদাসীনতা!
ভালোবাসার নাম দিয়ে
নারী পুরুষ উভয়ই চায়
"তুমি" নামক সম্পত্তিকে
অধিকার করতে
এবং সেটুকু অবধি পৌঁছতে
এরা সব পারে,
সব!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৮-০৪-২০২০ ২২:৩৯ মিঃ

সৃজনশীল লেখা।