প্রত্যাশা তোমার ফিরে আসা
- শেখ রবজেল হোসেন ২৬-০৪-২০২৪

রাতটা ধীরে ধীরে গভীর হতে থাকে ভোরের প্রত্যাশায়,
অনাবিল আকাঙ্খার তীব্রতা ততোই সন্নিকটে এসে যায়।
ক্রমশঃ গাঢ় আঁধার একটু একটু করে ক্ষয়ে যায় আলোর কার্নিশে,
বাতির বুকে সলতেও ছোট হয়ে আসে ঊষার আলো ভালবেসে।
পেছনের ষ্টেশনগুলো হারিয়ে যায় একেকটা নক্ষত্রের গিরিখাদে,
অনাড়ম্বর সূর্যের সূতিকাগার রাত জাগে নিঝুম নিনাদে।
শেষ রাতের কালো আঁধারে মিশে যায় শেয়ালের হুক্কা হুয়া হাঁক,
খেয়ালের ঐক্যতানে যোগ হয় বুনো মোরগের ডাক।
বাঁশের ঝোপে ফিসফাসে মত্ত চাঁদের সাথে গাঢ় আঁধার,
দৃঢ় প্রতিঙ্গায় অবশেষে অপমৃত্যু বেছে নেয় রাত এভাবেই প্রতিবার।
ঘুমন্ত পাখিরাও স্বপ্নবিলাসে অজান্তেই আড়মোড়া ভাঙে,
বসন্তের নীল জল মুছে যায় শিশিরে আল্পনার রঙে।
জেগে থাকা স্বপ্নগুলো তাড়ায় ঘুমে পাওয়া দুঃস্বপ্নের ভীড়,
সুটকেসে বন্দী কাবিনের পাতায় তেলাপোকা গড়ে ভালোবাসার নীড়।
হৃদয়ঙ্গম হয় সম্পর্কের স্বাধীনতা ,ভাঙে সুনশান ঘুমন্ত কোলাহল;
প্রত্যাশার স্বপ্ন জাগে দু চোখের বালূচরে,নিভে যায় বুকের অনল।
পৃথীবির ক্লান্তি ছুঁয়ে যায় আদরে হিমশীতল নিথর মুখটায়,
তোমার আগমনী গানের সুরে ডাহুক নীরবতার বলয় ভেঙে দেয়।
ফুলের কুঁড়িগুলো নীরবে ফুটে হাসনাহেনার বাগিচায়,
মিষ্টি ঘ্রাণের ছোঁয়া নিয়ে ভোরের বাতাসও ছুটে যায়।
জেগে ওঠা নতুন সূর্যের প্রতীক্ষায় চোখে বুনি আগামীর স্বপ্নচাষ.
কালের গর্ভে তোমায় হাতড়ে ফিরি আকাঙ্খায় নতুনের সাথে বসবাস।
অনামিকা তুমি কেঁপে ওঠো দুঃস্বপ্ন ভেঙে ফিরে আসো আমার বুকে,
আমি জড়িয়ে নিই উষ্ণ ভালোবাসায় তোমায় একরাশ নতুন সুখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।