গরিব নির্যাতনে
- মোঃ বুলবুল হোসেন ২৬-০৪-২০২৪

গরিব নির্যাতনে
মোহাম্মদ বুলবুল হোসেন
তারিখঃ০২-০৫-২০২০ ইং


অঝোরে কাঁদে বৃদ্ধ বাবা-মা
তাদের ব্যথা মনে
কি হয়েছে বলো তুমি
তোমার দুঃখের ক্ষণে

সমাজের নিয়ম পাল্টে গেছে
মূর্খদের বিশ্লেষণে
শেষ সম্বল বসত ভিটা
মূর্খ শক্তির পণে।

সমাজের মাঝে আতঙ্ক তারা
সুখের করে নাশ
সমাধানের নামে তারা মানুষের
করে সর্বনাশ।

টাকার জোরে মূর্খ নেতা
অধঃপতনের মূল
গরিব মানুষ নির্যাতনে আজ
পায় না কোনো কূল।

জ্ঞানী লোক পায়না সাহস
বিচার-বিশ্লেষণে
গরিব তারা বিচার পায়না
মূর্খের আইনের সনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০২-০৫-২০২০ ০৪:২৮ মিঃ

Excellent