মেঘডম্বর জর্জেট
- Farid Hasan ২৬-০৪-২০২৪

দুষ্টু নগরে দীঘল বৃষ্টি
পথে অপথে জমল পানি
নড়ে না রিক্সার চাকা
বিকাশ চলছে বোর্ডে লিখা ।

মেঘডম্বুর জর্জেটে রিক্সা থেকে
নামলো একজনা কায় ক্লেশে
বৃষ্টি-ছাঁচ জমেছে তার কেশে
ঝিলিক তোলে রোদ-শাওনের বাতাসে ।

রঙিন ছাতায় হাঁটে উর্বশী
বৃষ্টিরোধী লিপস্টিকে ওষ্ট তেজী
পাশে নেই কন কদম মালতি
নিজেই যেন কদম কেতকী
নষ্ট নগরে সেই বৃক্ষ-রমণী
মেয়র ও মেষ হতে পারে সাথী ।


03,05.2020

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৩-০৫-২০২০ ১৩:০০ মিঃ

অনন্য শব্দ বুনন