অপরাজিতার ইচ্ছা
- রফিকুল আলম ২৬-০৪-২০২৪

অপরাজিতার ইচ্ছা
=====রফিকুল আলম
দাদা ও দাদা ডাক শুনে
কেমন যেন হকচকিয়ে গেলাম
বিদেশ বিভূঁইয়ে সাউথ কলকাতার
পঞ্চসায়রের শান্তি পার্কের পথে
ফিরে দেখি নদীয়া জেলার আড়ংঘাটার
অপরাজিতা নামের সেই মেয়েটি।
বললাম ওগো মেয়ে কেমন আছো?
বললো দাদা আপাততঃ ভালই আচি
মাগ্যিগন্ডার বাজারে উপায় করে
অল্প স্বল্প জোয়া করে তাই দিয়ে
পাঁচ বাড়ীতে কামলা ছেড়ে
ফুট পথের ধারে থিতু হলাম
জল খাবারের দোকান দিয়ে।
তা বেশ করেছো -----খুশি হলাম শুনে্ ।
এখন তুমি ঘর বাঁধার কথা ভাবছো নাকি?
না দাদা, নিকট অতীত বলছে
ওসব ভাবতে নেই জেনে শুনে।
কারণ যা করবো আয়
সব যাবে ভাই রাঙা জলের ধারায়।
আমি নিজের ভূবনে আপন মহিমায়
অপরাজিতা হয়েই বাঁচতে চায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৩-০৫-২০২০ ২০:১২ মিঃ

লেখা পড়ে বিমোহিত হলাম।