দরিদ্রের মহামারি
- সুব্রত নন্দী ২৭-০৪-২০২৪

চারিদিকে আজ শুধু ক্ষুধার্তের হাহাকার
কত মানুষ হারিয়েছে তাদের রোজগার
একটু খাওয়ার জন্য কাঁদছে কত শিশু
বড়ো লোকেরা ফেলছে ভালো মন্দ কত কিছু
দিন দিন বাড়ছে দরিদ্রের অভাব
খাবার নষ্ট করা কিছু মানুষের স্বভাব
মহামারির থাবা বসিয়েছে সুন্দর শহরে
চারিদিকে লাশের গন্ধে ঘুম গেছে উরে
গ্রাম থেকে শহর সব এখন নিস্তব্দ
সবাই নয় গরীব, কেউ আছে অভাবগ্রস্থ
সবাই মিলে প্রতিজ্ঞা করি আজকে
মহামারি কে বিদায় দেব কালকে
সব দুঃখ কেটে যাবে এটাই করি আশা
সবার জন্য অনেক অনেক ভালোবাসা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।