রহস্য
- কানিজ ফাতেমা আনিকা ২৭-০৪-২০২৪

নিজের ভেতরের সবটুকু রহস্য
কখনো উজাড় করে দিতে নেই।
প্রিয়তম মানুষটির কাছেও
আড়াল রাখতে হয়।
সে আড়াল দূর্গম নয়।
অনেকটা পাতলা
শিফনের পর্দার মতো।
আন্দাজ পাওয়া যায়
কিন্তু নাগাল মেলে না।
অনুমান করা যায়
কিন্তু সিদ্ধান্তে পৌঁছনো যায়না।
আমাদের ধৈর্যের বড় অভাব।
আমরা অপেক্ষা করতে শিখিনি।
আমরা নিজেরাই
নিজেদের মেলে ধরে বসে থাকি।
আমরা আগেই নির্বাচন করে নিই
আমাদের কে বুঝবে।
তারপর তার কাছে
নিজের সমস্তটা উপুর করে দিই।
কে সত্যিই বুঝতে পারে
এটুকুর জন্য অপেক্ষা করিনা।
আমরা বুঝতে পারিনা
মন সবচেয়ে আশ্চর্য আরাম।
সেটুকু অনেক ভেতরে,
নির্জনে থাকে।
তার কাছে অবধি অত সহজে
কাউকে আসতে দিতে নেই।
মানুষ চিরকালই রহস্য পছন্দ করে।
আবিষ্কার করতে চায়
একের পর মনের গোপন সুরঙ্গ।
গলিঘুঁজি ঘুরে এসে
বসতে চায় মনের বারান্দায়।
রহস্যময় কক্ষপথ পেরিয়ে
মানুষ আসে মানুষের কাছে।
এই রহস্য ধরে রাখতে হয়।
সারাজীবন!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHEIKHSHANTO
০৫-০৫-২০২০ ১১:৫০ মিঃ

বাস্তবমূখী রচনা ভালো লাগলো