মেঘ কন্যা
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ২৬-০৪-২০২৪

________মেঘ কন্যা_______
Created on: 06-07-2015

মেঘ কন্যা তুমি বৃষ্টি হয়ে এলে আমার জানলায়
শীতল স্পর্শ পেতে হাত বাড়ালাম শুধু তোমার মায়ায়।
ফোঁটায় ফোঁটায় শীতলতা ভরিয়ে দিলো আমার গা
শেষ বেলাতে চলেই আসলে করিয়ে এতো অপেক্ষা।।

বিজলী যেন মাদল বাজায় এই প্রতিক্ষার ক্ষণে
প্রকৃতিও দিচ্ছে আলতো চুম্বন রিমঝিমঝিম তানে।
বাড়িয়ে হাত জানলা দিয়ে স্পর্শ পেয়েছি তোমার
মনাকাশে সূর্যোদয় হলো যেন গুচিয়ে আধার।।

কি বলবো আর কতটুকু ভালো লাগার অনুভূতি
চলে গেলে তো আসতে চাও না ফেলে যাও স্মৃতি।
তাই তো এখন জড়িয়ে রাখতে বড্ড ইচ্ছে করে
খুনসুটি ভরে শুভ্র ঢিল ছুড় আমার চালা ঘরে।।

সেই তো আবার মায়া ভুলে ফের দাও আকাশ পাড়ি
মেঘ রাজ্যে গিয়ে উপহাস করে বাড়াও আড়ি।

#JD

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।