কোন এক সন্ধ্যায় প্রেম হবে!
- আদিয়ান সমাদ্দার ২৬-০৪-২০২৪

এই ধুলোমাখা শহরে একটা আকাশ আছে;
বিকেলের আলো শেষ হতে না হতেই-
একদল কালো মেঘ এসে দখল করে নেয় রাজত্ব..।
মেঘেদের রাজার আদেশে অগণিত জলের সৈন্য
আক্রমণের ধ্বনি বজায়,নেমে আসে এই শহরের বুকে।
তুমি একে বৃষ্টি বলো,তখন হয়তো তুমি বৃষ্টিতে ভিজবে,
আর আমি ভিজবো বিষাদে..।
হটাৎ কোনো এক সন্ধ্যায়
তুমি যখন জানালার কার্নিশের পাশের চড়ুই পাখিটাকে দেখতে মত্ত
আমি হেটে যাবো তোমার বাড়ির নিচ দিয়ে...তুমি দেখবেই না হয়তো আমায়...সেই সন্ধ্যায় যদি বৃষ্টি হয় ..!
তবে তুমি বৃষ্টিতে ভিজবে,আমি ভিজবো বিষাদে..।।
আবার হয়তো কোনো এক সন্ধ্যায় হুট করেই,
অপরিকল্পিতভাবে দেখা হয়ে যাবে তোমার সাথে,
তখন সবেমাত্র দিনের আলো শেষ হয়ে,
রাতের অধিপত্য বিস্তার পর্ব শুরু..
আমার চোখে চোখ পড়লো তোমার,
সেই সন্ধ্যায় যদি বৃষ্টি হয়,
তুমি বৃষ্টিতে ভিজবে,আর আমি প্রেমে..।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৮-০৫-২০২০ ০৩:৫১ মিঃ

সাহিত্যে আপনার বিচরণ সুখময় হোক ।